5 de এপ্রিল de 2024

--no-binary option requires 1 argument

নিয়মিত অফারুপে ডেভেলপারদের প্রোজেক্ট মেনেজমেন্টের জন্য একটি গুরুত্বপূর্ণ অপশন হলো –no-binary অপশন। এই অপশন হলো পাইথন প্যাকেজ ইন্সটলেশনের সময় এমপি আর ইনস্টলেশনের দিক থেকে একটি গুরুত্বপূর্ণ আর্গুমেন্ট, যা প্যাকেজ ইনস্টলেশনের স্পিড এবং ক্যাচ মোড থেকে যাচাইযোগ্যতা সহযোগী করে।

–no-binary অপশনের বাহ্যিক কাজ হ’ল মূল প্যাকেজ সোর্স কোড থেকে ইনস্টলেশন করা। এটি আমাদেরকে ডিফল্ট ভাবে কেবলমাত্র সোর্স কোড থেকে প্যাকেজগুলি ইনস্টল করার অনুমতি দেয়, যেটা আমাদের এমপি ইনস্টলেশনের ঺ার্টব্রেকারকে অনাবশ্যক হাই বানাইডিথি ব্যবহারকারি অভ্যন্তরীণ নেটওয়ার্ক ব্যয় থেকে মুক্ত করে।

সুচিপত্র

কাজটা হন

যখন আপনি --no-binary অপশনটি ব্যবহার করেন, তাহলে আপনার বৈশিষ্ট্যুত্তর সংগ্রহীত কোডগুলি গড়ে ঘোষণা করা হয় যে কোনই সূচক ফর্ম্যাটের সংগ্রহীত নির্দেশনা তার প্যাকেজিং দেয় না। এটি আপনার কোডের বেসলাইন এবং নিরাপদতা মদনী করার জন্য একটি প্রয়োজনীয় পদক্ষেপ।

নেই কি

যখন আপনি --no-binary অপশনটি ব্যবহার করেন, তখন এটি যে কোনও স্থানের বিনামূল্যে মোডিউল ইনস্টল করার চেষ্টা করবে না। অর্থাৎ, কোনও বাইনারি ফাইল ব্যবহার করা হবে না তখন। এটি ডিফল্টভাবে হ্যাঁ হিসেবে সেট করা থাকে।

অপশন ব্যাখ্যা
--no-binary কোনও বাইনারি ফাইল ইনস্টল করার চেষ্টা করবে না।

মধ্যে প্রস্তাবিত

যদি আপনি --no-binary অপশন সহ কমান্ড চালানোর পরিবেশন/নির্বাচন চান, তবে এই অপশনটি ব্যবহার করা দরকার। এই অপশনের মাধ্যমে আপনি উইল ফাইলের প্যাকেজিং করা নিবন্ধিত মডিউল পুনঃকনফিগার করতে পারেন।

টেকুএশিন

টেকুএশিন

টেকুএশিন হল কোন একটি অপশন যা শেল কমান্ড ব্যবহার করা হয় ট্রানসপাইল করার সময়। এই অপশনটি দিয়ে সিপিই/কোডিমেইট প্যাকেজ ইনস্টলেশনের সময় বাইনারি ফাইল ইনস্টল করা যাবে না।

অপশন বর্ণনা
–no-binary এই অপশনটি দিয়ে ট্রানসপাইল করার সময

কেনো জরুরি

অত্যন্ত জরুরি স্থিতিতে: কোন কারণে আপনার প্রোজেক্ট এর জন্য প্রয়োজন হতে পারে নতুন সংস্করণের বা আপডেটের। এই সময়ে, ‘–no-binary’ অপশন আপনাকে সংশ্লিষ্ট লাইব্রেরি এবং ডিপেন্ডেন্সিগুলিকে নতুন ভাষা বা এপ্লিকেশন সাভুয়ে ইনস্টল করতে সাহায্য করবে।

স্থায়ী সমস্যার সমাধানে: কখনও কখনও সহিত সেটিংস বা এপগুলির সাথে সংঘাতের কারণে ক্ষমতার সমাধানে ‘–no-binary’ অপশন ব্যবহার করা প্রয়োজন হতে পারে। এটা সমস্যাটিকে সংশ্লিষ্ট লাইব্রেরি এবং ডিপেন্ডেন্সিগুলিকে বাস্তব কাজে আবাদ করার সুযোগ দেয়।

দাবি কি

দাবি কি হল একটি পাইথন কমান্ড যা দিয়ে উপকরণগুলি ইনস্টল করার সময় বিশেষ সঙ্গে ব্যবহৃত হয়। এই অপশন ব্যবহার করে আপনি বিশেষভাবে বাইনারি প্যাকেজগুলি স্থাপন করতে বলা যায়, যাতে প্রয়োজনে সময় ও স্থাপনার জন্য ব্যবধান থাকে।

প্রয়োজনীয়

যে কোনও মেথড বা ফাংশন কল করার সময়, অপশন 1 আর্গুমেন্ট হল ‘–no-binary’। এই অপশনটি ব্যবহার করে ব্যানারী ডেভেলপমেন্ট ফাইল গুলি স্থানীয় থেকে ডাউনলোড করার স্থানে স্থানীয় ইনস্টলেশন ফাইলগুলি ব্যবহার করে সেটার ইন্সটলেশন করতে বলা যায়।

অর্গুমেন্ট মান ব্যাখ্যা
–no-binary ফাইলের_নাম সংশোধিত ইনস্টলেশন ফাইলের নাম।

কি যন্ত্র

যন্ত্র হল একটি ডিভাইস বা যন্ত্রণা যা বিভিন্ন কাজ সম্পাদনে ব্যবহার করা হয়।

–no-binary অপশন একটি কমান্ড লাইন অপশন যা একটি প্যাকেজ ইন্সটল করার সময় ইনস্টলেশনের সময় চিন্তাজনক হওয়া সহায়ক হয়। এটি বিশেষভাবে বিনামূল্যে তৈরি প্যাকেজ ডাউনলোড করা থেকে বাঁচাতে সাহায্য করে।

সেটা বোঝা

উপরের আর্গুমেন্ট দ্বারা “–no-binary” অপশন যদি ব্যবহার করা হয়, তবে প্যাকেজ ইনস্টলেশনের সময় এটি বিনামূল্যে ডাউনলোড করা থাকবে। এটির মাধ্যমে বিশেষ ধরনের সমস্যা থেকে বাঁচা যাবে।

যদি আপনি বিশেষ প্ল্যাটফর্ম সমর্থনা বা প্যাকেজ অনুমোদন করতে হোক, তাহলে এই অপশনটি ব্যবহার করা প্রয়োজন হবে।

অপশনের মানটা

–no-binary অপশনটির মাধ্যমে আপনি একটি প্যাকেজ ইনস্টল করার সময় বিনামূল্যে বাইনারি ডেটা ডাউনলোড এবং ইনস্টলেশন এক্সপেন্স এবং সুরক্ষিততার জন্য সমর্থন নিতে পারেন।

বলি কে

বলি কে

বলি কে হল পাইথন প্যাকেজের একটি অপশন। এটি প্যাইথন প্যাকেজ ইন্সটল করার সময় ব্যবহার করা যায়। এই অপশনটি ব্যবহার করে আপনি সর্বনিম্ন আকারের প্যাকেজ ইন্সটল করতে পারেন। এটি আপনাকে প্যাকেজের সোর্স কোড ডাউনলোড না করে, শুধুমাত্র ইন্সটলেশন ফাইল ডাউনলোড এবং ইন্স্টল করে।

না কি করে

যখন আপনি –no-binary অপশনটি ব্যবহার করেন, তখন পাইথন প্যাকেজ ইন্সটল হওয়ার সময় কোনও বাইনারি ডাউনলোড করুন না। এটি মূলত সাধারণভাবে প্যাথন প্যাকেজ ইন্সটলেশনের সময় ধারণা করা হয় যে প্যাকেজ একই ফর্ম্যাটের সাধারণ ডাউনলোড করা হয়েছে।

অপশন কাজ
–no-binary ব্রাইনারি ব্রাইনারি অথবা কেজ ফাইল ডাউনলোড না করে ইন্সটল করুন।

মডিউলের দুর্যোগ

মডিউল ইনস্টল করার সময়, –no-binary অপশনটি ব্যবহার করার কারণে মডিউলের কোনো প্রিকোম্পাইলড বাইনারি ফাইল ডাউনলোড করা হয়নি। এটি ব্যবহার করে কোডটি দ্রুত কম্পাইল করতে হতে পারে, কিন্তু কিছু সময় অধিক সময় নিয়ে নিতে পারে।

মডিউলের দুর্যোগের কারণে:

যদি আপনি অনেক বার সরানো মডিউল ইনস্টল করতে থাকেন, তাহলে এটি অবশ্য ক্ষতি করবে।

দুর্যোগের মূল সমস্যার ক্ষেত্রে উৎপন্ন হওয়ার ক্ষেত্রে আপনার মডিউলটি ঠিক করার উপায় আছে।

কিভাবে ব্যবহার

এই অপশনটি ব্যবহার করতে, আপনার পছন্দের প্যাকেজের সাথে সুস্থ, ফর্ম্যাটের ফর্ম্যাটের মধ্যে এই কমান্ডটি যুক্ত করুন। এটি ডিফল্ট বিনামুল্যে অনুমোদিত বিনারি প্যাকেজ পাওয়ার জন্য সাহায্য করে।

যেমনঃ

pip install package-name –no-binary :all:

এখানে “package-name” হলো আপনি ইনস্টল করতে চান প্যাকেজের নাম।

সুযোগ ছাড়া

যদি আপনি --no-binary অপশন ব্যবহার করতে চান, তাহলে আপনার কার্যকর সুযোগ ছাড়া করা হওয়া উচিত। এই অপশনটির মাধ্যমে আপনি যদি কোন নির্দিষ্ট বাইনারি দ্বারা প্যাকেজ ইনস্টল করার সুযোগ না চান, তাহলে এই অপশনটি আপনাকে সহায়ক হতে পারে।

এটি আপনাকে সুযোগ দেয় যে আপনি কোনও নির্দিষ্ট বাইনারি পছন্দ না করলে আপনি সকল প্যাকেজ সোর্স কোড থেকে ইনস্টল করতে পারেন।

টার্মিনালের কোড

আপনি –no-binary অপশনটি ব্যবহার করে কতগুলি সোর্স প্যাকেজ ইনস্টল করতে চান, তা নির্দিষ্ট করতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনি আপনার requirements.txt ফাইলে নিম্নের মত লিখতে পারেন:

package version
package1 1.0
package2 1.5

এবং তারপরে নিম্নোক্ত কমান্ডটি ব্যবহার করতে পারেন:

$ pip install -r requirements.txt --no-binary package1,package2

প্রশ্ন-উত্তর:

অপশন –no-binary কেউ কখন ব্যবহার করে?

অপশন –no-binary এমনকি কখন ব্যবহার করা হয় যখন আপনি কোডটি স্বয়ং কম্পাইল করতে চান, এবং নির্দিষ্ট প্ল্যাটফর্মের জন্য তৈরি করা হতে চান।

কোন ভাষার প্রোগ্রামিং পরিভাষা থেকে অপশন –no-binary এবং কোডের মধ্যে প্রভাব?

অপশন –no-binary ব্যবহার করে পাইথন প্যাকেজ ইন্সটল করার সময় নির্দিষ্ট প্ল্যাটফর্মের জন্য সিস্টেমে মোডিউলগুলি কম্পাইল না করে ইন্সটল করতে সাহায্য করে।

কোন কমান্ড ব্যবহার করা হয় –no-binary অপশন ব্যবহার করতে?

–no-binary অপশনটি ব্যবহার করা হয় pip কমান্ডের সাথে, যেমন pip install package –no-binary package_name.

কোডটি কম্পাইল এর পরিণামের প্রভাব কোন –no-binary অপশন বন্ধ থাকলে?

যদি আপনি –no-binary অপশন ব্যবহার না করেন, তাহলে কোডটি কম্পাইল হওয়ার সাথে সাথে এটি আপনার সিস্টেমের প্ল্যাটফর্মের জন্য মোডিউলগুলি ডাউনলোড করবে।

–no-binary অপশন ব্যবহার করা হয় কেন?

–no-binary অপশন ব্যবহার করা হয় উইন্ডোজ অথবা ম্যাক অপারেটিং সিস্টেমে স্থাপনার সময় যদি আপনি সোর্স কোড থেকে প্যাকেজ তৈরি করতে চান। এটি পাইথন প্যাকেজ ইন্সটল করার সময় যদি প্লাটফর্ম-স্পেসিফিক বাইনারি বিল্ডের প্রয়োজন না থাকে তবে –no-binary অপশন ব্যবহার করা উপকারি হতে পারে।

কীভাবে –no-binary অপশন ব্যবহার করব?

–no-binary অপশন ব্যবহার করতে হলে পাইপ ইন্সটল কমান্ডের মধ্যে –no-binary অ্যার্গুমেন্টটি সংযুক্ত করতে হবে। উদাহরণস্বরূপ, `pip install package_name –no-binary :all:` হলে সমস্ত বাইনারি অপশনগুলি নিষ্ক্রিয় করে সোর্স থেকে সুপারিন্সটল করা হবে।

ভিডিও:

জটিল সংখ্যা | পাঠ ১২ | মডুলাস ও আর্গুমেন্ট নির্ণয় | Modulus & Argument of Complex Numbers | HSC Math

02. Argument Part 02 | আরগুমেন্ট পর্ব ০২ | OnnoRokom Pathshala

মন্তব্য করুন

Copyright © All rights reserved.